পৃথিবীর ধন-ভাণ্ডারের চাবি রাসূলুল্লাহ (ﷺ) কে দেওয়া হয়েছে

"--- হে নবী! আমি আপনাকে সাক্ষী, সুসংবাদ দাতা ও সতর্ককারীরূপে প্রেরণ করেছি ---"।

--- সূরা আহযাব / ৪৫

সাঈদ ইবনে শুরাহবিল (রাঃ) ----- উকবা ইবনে আমির (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, একবার রাসূল (সাঃ) বের হয়ে মৃত ব্যক্তির সালাতে জানাযার ন্যায়, উহুদ যুদ্ধে শাহাদাত বরণকারী সাহাবীগণের কবরের পার্শ্বে দাঁড়িয়ে সালাত আদায় করলেন। তারপর তিঁনি ফিরে এসে মিম্বরে আরোহণ করে বললেন, আমি তোমাদের জন্য অগ্রগামী ব্যক্তি, আমি তোমাদের পক্ষে আল্লাহর দরবারে সাক্ষ্য প্রদান করব। আল্লাহর কসম, আমি এখানে বসে থেকেই আমার হাউযে কাওসার দেখতে পাচ্ছি। পৃথিবীর ধন-ভাণ্ডারের চাবি আমার হাতে তুলে দেওয়া হয়েছে। আল্লাহর কসম, আমার ওফাতের পর তোমরা মুশরিক হয়ে যাবে এ আশংকা আমার নাই। কিন্তু  আমি তোমাদের সম্পর্কে এ ভয় করি যে, পার্থিব ধন-সম্পদ, প্রাচুর্য ও মোহ তোমাদেরকে আত্মকলহে লিপ্ত করে তুলবে❗।

সূত্র : বুখারী - খঃ ৬ হাঃ ৩৩৪১ (ইফাঃ)।



পৃথিবীর ধন-ভাণ্ডারের চাবি রাসূলুল্লাহ (ﷺ) কে দেওয়া হয়েছে পৃথিবীর ধন-ভাণ্ডারের চাবি রাসূলুল্লাহ (ﷺ) কে দেওয়া হয়েছে Reviewed by মইনীয়া যুব ফোরাম on 9:31 PM Rating: 5

No comments:

Powered by Blogger.