প্রিয় নবীজী (সা.) উনাকে আমাদের মত মানুষ বলবে সে কাট্টা কাফের ও চির জাহান্নামী হবে

" প্রিয় নবীজী সা. উনাকে আমাদের মত মানুষ বলবে সে কাট্টা কাফের ও চির জাহান্নামী হবে "

-শায়খ মহিউদ্দিন ফারুকী।
🔻🔻🔻🔻🔻🔻🔻🔻🔻🔻🔻🔻🔻

প্রিয় নবীজী সা. তিনি কখনই আমাদের মত মানুষ নন,যদি কেউ বলে তিনি আমার মত মানুষ ! তাহলে সে কাট্টা কাফের ও চির জাহান্নামী হবে।

যেমন,

عن عبد الله بن عمر رضى الله عنه قال قال رسول الله صلى الله عليه وسلم انى لست مثلكم.

অর্থ:-" হযরত আব্দুল্লাহ ইবনে উমর রা.হতে বর্ণিত। তিনি বলেন,প্রিয় নবীজী সা. ইরশাদ করেন, নিশ্চয়ই আমি তোমাদের অনুরূপ নই। "

( সহীহুল বুখারী, ১/২৬৩ ও  ফতহুল বারী, ৪/২০২ পৃষ্ঠা )

قال رسول الله صلى الله عليه وسلم لست كاحد منك

অর্থ:- " হযরত আনাস রা.হতে বর্ণিত। তিনি বলেন, প্রিয় নবীজী সা.ইরশাদ করেন, " আমি তোমাদের কারো মত নই। " 

( সহীহুল বুখারী, ১/২৬৩ ও ফতহুল বারী, ৪/২০২ পৃষ্ঠা )

عن ابى سعيد رضى الله عنه قال قال رسول الله صلى الله عليه وسلم انى لست كهيئتكم.

অর্থ:- " হযরত আবু সাঈদ খুদরী রা. হতে বর্ণিত। তিনি বলেন, প্রিয় নবীজী সা. ইরশাদ ফরমান, নিশ্চয়ই আমি সুরতান বা আকৃতি গত বৈশিষ্ট্যের দিক থেকে তোমাদের মত,কিন্তু আমি আদৌ তোমাদের মত নই। "

 ( সহীহুল বুখারী, ১/২৬৩ ও ফতহুল বারী, ৪/২০২ পৃষ্ঠা )

عن ابى هريرة رضى الله عنه قال قال رسول الله صلى الله عليه وسلم ايكم مثلى.

অর্থ:- " হযরত আবু হুরায়রা রা.হতে বর্ণিত। তিনি বলেন, প্রিয় নবীজী সা. ইরশাদ করেন, তোমাদের মধ্যে আমার অনুরূপ কে রয়েছে যে কি না আমার মত ??? "

( সহীহুল বুখারী,১/২৬৩ ও ফতহুল বারী, ৪/২০৫ পৃষ্ঠা)

এর অর্থ হল- তোমাদের মধ্যে কেউই আমার মত নয়। বা আমি তোমাদের কারও মত নই।
তাই জনৈক কবি বলেছেন,

محمد بشر ليس كالبشر ياقوت حجر ليس كالحجر.

অর্থ:- " প্রিয় নবীজী সা. তিনি বাশার। তবে তিনি অন্যান্য বাশারের মত নন। যেরূপ ইয়াকুত পাথর, অন্যান্য পাথরের মত নয়। "

বাহরুল উ'লুম হযরত মাওলানা মুহম্মদ আব্দুল আলী লখনৌভী রহ. " মীর যাহিদ " কিতাবে উল্লেখ করেছেন,

علمه علوما بعضها ما احتوى عليه القلم الاعلى وما استطاع على احاطتها اللوح الاوفى لم يلد الدهر مثله من الازل ولايلد الى الابد فليس له ممن فى السموت والارض كفوا احد.

অর্থ:- আল্লাহ পাক তিনার পেয়ারা হাবীবে পাককে সমস্ত বিষয়েরই ইলিম দান করেছেন, যা মহান আল্লাহ পাক তিনার মহান কুদরতী কলম বা কলমে আ’লার আওতায়ও আসেনি। যা লাওহে মাহফুজও আয়ত্ব করতে পারেনি। কস্মিনকালেও সৃষ্টির শুরু থেকে অনন্তকাল পর্যন্ত উনার মত কেউ পয়দা হয়নি কেউ উনার সমকক্ষ হবেনা। সমস্ত কূল কায়েনাতেও উনার সমকক্ষ কেউ নেই। "

                   ( মীর যাহিদ,১/৩১১ পৃষ্ঠা)

মহান আল্লাহ পাক ইরশাদ করেন,

قل انما انا بشرمثلكم يوحى الى.

অর্থ- " (হে রাসূল সা.) আপনি বলুন, নিশ্চয়ই আমি তোমাদের মত একজন বাশার, তবে আমার প্রতি ওহী নাযিল হয়। "

        (সূরা আল কাহাফ,আয়াত নং- ১১০)

এই আয়াতে কারীমার প্রেক্ষিতে অনেকে প্রিয় নবীজীকে আমাদের মতই মানুষ বলে থাকে। প্রকৃতপক্ষে এটা সম্পূর্ণরূপে অশুদ্ধ ও ভুল। কারণ আমাদের মধ্যে এমন কেউ নেই, যার প্রতি ওহী নাযিল হয়। বরং আমাদের মধ্যে কেউ যদি নিজের প্রতি ওহী নাযিলের দাবী করে, তবে সে কাট্টা কাফের ও চির জাহান্নামী হবে। যেমন কাদিয়ানী, বাহাই ইত্যাদি সম্প্রদায়।

মহান রাব্বুল আ'লামীন আমাদেরকে সহীহ বুঝ দান করুন। আমিন।










প্রিয় নবীজী (সা.) উনাকে আমাদের মত মানুষ বলবে সে কাট্টা কাফের ও চির জাহান্নামী হবে প্রিয় নবীজী (সা.) উনাকে আমাদের মত মানুষ বলবে সে কাট্টা কাফের ও চির জাহান্নামী হবে Reviewed by মইনীয়া যুব ফোরাম on 7:36 PM Rating: 5

No comments:

Powered by Blogger.